নতুন উইন্ডোজ ফোন তৈরি করবে না এইচপি

0
271

নতুন করে আর কোনও উইন্ডোজ ফোন হ্যান্ডসেট তৈরি করবে না মার্কিন টেক জায়ান্ট হিউলেড পেকার্ড (এইচপি)। এক সাক্ষাত্কারে এমনটাই দাবি করেছেন এইচপির এক কর্মকর্তা।

প্রতিষ্ঠানটি তার এলিট উইন্ডোজ ফোন স্মার্টফোনের লাইনআপে আর কোনো নতুন হ্যান্ডসেট যুক্ত করবে না। পাশাপাশি ২০১৯ সালের মধ্যে প্রতিষ্ঠানটির এলিট এক্স৩ হ্যান্ডসেটের জন্য সব ধরনের সমর্থন বন্ধ করা হবে।

এইচপির ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা (ইএমইএ) অঞ্চলের প্রেসিডেন্ট নিক লাজারিদিস বলেন, এইচপি এখন থেকে নতুন উইন্ডোজ ফোন তৈরি করবে না। কারণ মাইক্রোসফট নিজেই তার মোবাইল অপারেটিং সিস্টেমের প্রতি আগ্রহ হারিয়েছে। এইচপি এখন মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেম ব্যবহার বন্ধ করে দিয়েছে। মাইক্রোসফট তার কৌশলে পরিবর্তন এনেছে, প্রতিষ্ঠানটি এখন উইন্ডোজ ১০ মোবাইলে কম গুরুত্ব দিচ্ছে।

গত বছর এইচপি এলিট এক্স৩ নামে উইন্ডোজ ফোন হ্যান্ডসেট উন্মোচন করেছিল। শক্তিশালী এ ফোন ডক ব্যবহার করে ল্যাপটপ কিংবা ডেক্সটপের মতো ব্যবহার করা যায়।

উল্লেখ্য, গত জুলাইয়ে মাইক্রোসফট উইন্ডোজ ফোন ৮.১ এ সহায়তা বন্ধ করে দিয়েছে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সত্য নাদেলা দায়িত্ব নেয়ার পর প্রতিষ্ঠানটির কৌশলে ব্যাপক পরিবর্তন দেখা যায়। নাদেলার নেতৃত্বে প্রতিষ্ঠানটি মাইক্রোসফট অফিস এবং প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্মের বেশকিছু পণ্য উন্মোচন করেছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি অ্যান্ড্রয়েড এবং আইওএসে মাইক্রোসফট এজ ওয়েব ব্রাউজার আনার ঘোষণা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here