#

ঐতিহাসিক ঢাকা টেস্টে শেষ হাসি হেসেছে বাংলাদেশ। যদিও পথটা সহজ ছিল না। তবুও স্পিনারদের দাপটে ১১ বছর আগে ফতুল্লায় একেবারে জয়ের কাছাকাছি থেকেও হেরে যাওয়ার প্রতিশোধ নিয়েছে টাইগাররা। মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ২০ রানের ঐতিহাসিক জয় পায়।

এই জয়ের রেশ নিয়েই আজ (শুক্রবার) বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটার। একই ফ্লাইটে তাদের সঙ্গে ঢাকা ছেড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলও। তামিম ইকবালেরও আলাদাভাবে চট্টগ্রামে যাওয়ার কথা একটি সূত্র জানিয়েছে।

বাংলাদেশের যে ছয়জন ক্রিকেটার ঢাকা ছেড়েছেন তারা হলেন মুমিনুল হক, নাসির হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান। দলের অন্যদের আগামীকাল সন্ধ্যায় যাওয়ার কথা রয়েছে। বিশেষ করে যাদের পরিবার ঢাকাতে আছে, তারা কাল ঈদ করেই চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবেন।

সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে বন্দর নগরী চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার (৪ সেপ্টেম্বর) শুরু হবে দ্বিতীয় টেস্ট। দ্বিতীয় টেস্টের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসবি)। প্রথম টেস্টের দলটিকেই অপরিবর্তিত রাখা হয়েছে। চট্টগ্রাম টেস্টের প্রস্তুতি হিসেবে ঈদের দিন দুপুর ২টায় অনুশীলন করার কথা রয়েছে স্মিথ বাহিনীর।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন