মুশফিককে নিয়ে সাবেক অধিনায়কদের প্রতিক্রিয়া

0
205

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টেই টসে জিতে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের বোলিং নেয়ার সিদ্ধান্তে হতাশা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, টসে জিতেও ব্যাটিং না নেয়ার কোনো যুক্তিই হতে পারে না। আপনি কোনো যুক্তি দিয়েই তা বুঝাতে পারবেন না।

এটা একমাত্র মুশফিকই বলতে পারবে।

যদিও টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশের সফলতম অধিনায়ক মুশফিকুর রহিমের মাঠের পারফরম্যান্স নিয়ে কখনও প্রশ্ন ওঠেনি। তবে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টে টস জেতার পর ফিল্ডিং নেয়া, মাঠের কিছু সিদ্ধান্ত, বাজে পারফরম্যান্স এবং সেগুলো নিয়ে মিডিয়ায় হতাশা প্রকাশ করায় বিসিবির একটি অংশ মুশফিকের ওপর ক্ষুব্ধ। তাই টিম ম্যানেজমেন্টসহ বিসিবির একটি অংশ চায় এটাই যেন অধিনায়ক হিসেবে মুশফিকের শেষ সিরিজ হয়। তবে আরেকটি অংশ সিরিজ চলাকালীন এ বিষয়ে আলোচনা করতে রাজি নয়।

এদিকে মুশফিককে অধিনায়কত্ব থেকে সরানো হলে সেটা স্বাভাবিক ঘটনা হবে বলেই মনে করছেন সাবেক অধিনায়ক রকিবুল হাসান। তিনি বলেন, এ নিয়ে আলোচনাটা সিরিজ শেষে হলেই সেটা দলের জন্য ভালো হতো। মুশফিক বাংলাদেশের সেরা টেস্ট অধিনায়ক। কিন্তু সবাইকেই একটা সময় সরে যেতে হয়। নিশ্চয়ই কোনো ঘটনা থেকেই তাকে নিয়ে আলোচনা হচ্ছে। হয়তো অধিনায়ক হিসেবে থাকলেও তার ওপর অনেক চাপ পড়ছে। অধিনায়কত্ব ছাড়লে হয়তো ব্যাটসম্যান হিসেবে সে ভালো করবে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, একটা সিরিজ চলছে। এতে তার ওপর চাপ থাকবে, দলের ওপরও তার প্রভাব পড়বে। সিরিজ শেষেই এ বিষয়ে আলোচনা করা ভালো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here