ধূমপান ছাড়তে দারুন কার্যকর গোপন সূত্র!

0
1019
মপান ছাড়তে দারুন কার্যকর গোপন সূত্র!
মপান ছাড়তে দারুন কার্যকর গোপন সূত্র!

আমাদের শরীরের জন্য তামাক গ্রহণ ক্ষতিকর, এ কথা সবারই জানা। শরীরের এমন কোনো অংশ নেই যেখানে তামাকের ক্ষতিকর প্রভাব পড়ে না। ধূমপান ছেড়ে দিতে চাইলেও অনেকে ছাড়তে পারেন না। এটি নেশায় পরিণত হয়ে যায়।যা আস্তে আস্তে মৃত্যর দিকে নিয়ে যায়।তবে কিছু এমন কিছু ভেষজ রয়েছে যেগুলো ধূমপান ছাড়তে বা তামাক ছাড়তে সাহায্য করতে পারে আপনাকে। জীবনধারাবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগে জানানো হয়েছে এ রকম কিছু ভেষজের কথা।

পুদিনা পাতা

পুদিনা পাতা চিবানোও তামাক গ্রহণ কমাতে সাহায্য করে। প্রতিদিন সকালে ও রাতে দুই থেকে তিনটি পুদিনা পাতা চিবান।যা আপনার স্বাস্থ্যর জন্য বেশ ভালো।

দারুচিনি খাবেন নিয়মিতঃ

দারুচিনি ধূমপানের আসক্তি থেকে মুক্ত রাখতে সাহায্য করে। যখন ধূমপান বা অন্যান্য তামাক গ্রহণের নেশা জাগে, এক টুকরো দারুচিনি নিন। একে চিবাতে শুরু করুন। এটা ধূমপানে বিরত রাখতে বেশ সাহায্য করবে।

আদা, আমলকী, হলুদ খাবেনঃ

আদা, আমলকী ও হলুদ একত্রে মিশিয়ে ছোট ছোট বল তৈরি করে খেতে পারেন। এক মাস এটি খাওয়া তামাক গ্রহণের প্রতি আগ্রহ কমাতে কাজ করবে।

ত্রিফলা ধূমপান ছাড়তে সাহায্য করেঃ

ত্রিফলা শরীরের বিষাক্ত পদার্থ দূর করার জন্য পরিচিত। এটি ধূমপান ছাড়তে সাহায্য করে। প্রতিদিন রাতে এক টেবিল চামচ ত্রিফলা খাওয়া ধূমপান কমাতে উপকারী।

 

 

অশ্বগন্ধা  বিষাক্ত পদার্থ দূর করতে বেশ কার্যকরঃ

অশ্বগন্ধা শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে বেশ কার্যকর। এটি উদ্বেগ দূর করতে সাহায্য করে এবং তামাকের প্রতি আসক্তি কমায়। ৪৫০ মিলিগ্রাম থেকে ২ গ্রাম অশ্বগন্ধার শেকড়ের গুঁড়ো খাওয়া ভালো ফলাফল দেবে।

এগুলো বেশ কার্যকর ধূমপান ছাড়তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here