চার দিনের সফরে কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি

0
298

চার দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।রোববার থেকে তার এই সফর শুরু হবে। কিশোরগঞ্জ সদর, মিঠামইন, কটিয়াদি ও বাজিতপুর উপজেলা সফর করবেন তিনি।

রাষ্ট্রপতি কার্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো এক বার্তায় সফরের খবর নিশ্চিত করা হয়েছে। রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা গেছে, এবারের চার দিনের সফরে রাষ্ট্রপতির সঙ্গে আনুমানিক ৩০ জন সফরসঙ্গী থাকবেন।জেলা প্রশাসকের কার্যালয়ে আসা সফরসূচি মতে,  রোববার দুপুর ৩টায় হেলিকপ্টারে মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণ করবেন রাষ্ট্রপতি। পরে জেলা পরিষদের নতুন ডাকবাংলোয় গার্ড অব অনার শেষে বিকেল ৩টা ৩০ মিনিটে জেলা পরিষদের আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। বিকেল ৪টা ৩০ মিনিটে মিঠামইন বাজার, বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। সন্ধ্যার পর মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি।

মিঠামইনে নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে সোমবার (৯ অক্টোবর) দুপুর ১২টা ৩০ মিনিটে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে বাজিতপুর উপজেলায় পৌঁছাবেন। বাজিতপুর কলেজ মাঠে গার্ড অব অনার শেষে দুপুর ২টা ১৫ মিনিটে শহীদ মিনার, স্মৃতিসৌধ, মুক্তিযোদ্ধা চত্বর ও চারটি ব্রিজ উদ্বোধন করবেন। বিকেল ৪টা ৩০ মিনিটে বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত হবেন। পরে বিকেল ৫টা ১৫ মিনিটে হেলিকপ্টারে করে কিশোরগঞ্জ সদরে পৌঁছাবেন। কিশোরগঞ্জ সার্কিট হাউজে গার্ড অব অনার শেষে সন্ধ্যা ৭টায় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।এরপর রাষ্ট্রপতি জেলা সদরে নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে পরদিন মঙ্গলবার  দুপুর ১টায় সড়ক পথে কটিয়াদি উপজেলায় পৌঁছাবেন। কটিয়াদি কলেজ মাঠে গার্ড অব অনার শেষে দুপুর ২টা ৪৫ মিনিটে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক উদ্বোধন করবেন। বিকেল ৩টায় কটিয়াদি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭৫ বৎসর পূর্তিতে হীরক জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত হবেন। এদিন বিকেল ৫টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়কপথে কিশোরগঞ্জ সার্কিট হাউজে পৌঁছাবেন। সন্ধ্যা ৭টায় বিভিন্ন পেশাজীবী সংগঠন, আইনজীবী সমিতির সদস্য, প্রেসক্লাবের সাংবাদিক, ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।এরপর রাষ্ট্রপতি জেলা সদরে নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে পরদিন বুধবার (১১ অক্টোবর) বিকেল ৫টায় কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়াম হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here